1. admin@dailyjelapost.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন

তাড়াইলে দেখতে দেখতে তলিয়ে গেল কৃষকের সোনালী ফসল

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ১৩৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলা কালনা গ্রামের সামনের হাওড়ে শতাধিক কৃষকের জমি পানিতে তলিয়ে গেছে ।

কৃষক মোঃ রমজান ভূইয়ার ফসলি জমি তারই চোখের সামনে দেখতে দেখতে তার সোনালী ফসল তলিয়ে গেছে ফুঁপিয়ে ফুঁপিয়ে কান্না করা ছাড়া আর যেন কিছুই করার নেই। ফসলি জমি তলিয়ে যাওয়ার শোক বইছে তার পরিবারে। অক্লান্ত পরিশ্রমের সোনালী ফসল পানিতে তলিয়ে যাওয়ায় ,যেন হারিয়ে গেছে আরো অনেক কিছু, অনেক ধার দেনা করে চাষাবাদ করেছিলেন জমি।

জানা গেছে দীর্ঘদিন যাবৎ তাড়াইল বাজারে সামান্য ব্যবসার পাশাপাশি কৃষি কাজের সাথে সম্পৃক্ত কৃষক মোঃ রমজান ভূইয়া জানান গত রাতে ভারি বৃষ্টি বর্ষণে ও সিলেটের বন্যার পানি প্লাবিত হওয়ায় রাতারাতি পানি এসে ফসলি জমি তলিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষক রমজান ভূইয়া তাড়াহুড়া করে তাড়াইল গোরস্তান মার্কেট এর কামলা বাজার থেকে কামলা আনতে গিয়ে গুনতে হয়েছে কুড়ি হাজার টাকা। জনপ্রতি দিতে হয়েছে ৯০০ টাকা করে।কিন্তু শ্রমিকের ধান কাটা অবস্থায় দেখতে দেখতে তলিয়ে গেল অতুল পানির গর্বে, সারাদিনে একজন শ্রমিক ২০০ টাকার ধান কাটতে পারেনি ।

এ বছর সংসার চালাবো কি দিয়ে সারা বছরের খোরাক ছিল আমার এই জমির ফসল। এই জমির ফসল কিছু বিক্রি করে আমার ছেলেমেয়েদের ঔষধপত্র স্কুলের খরচ জামা কাপড় ইত্যাদি কাজে খরচ করতাম এখন কি করবো।

সরকার যদি আমাদের দিকে সু নজর করে সাহায্য সহযোগিতা করে খুবই উপকৃত হবো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD