1. admin@dailyjelapost.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

তাড়াইলে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইউপি চেয়ারম্যানগন

  • আপডেট সময় : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ৩০৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: ডেইলি জেলা পোস্ট

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলায় গতকাল ১৭ জুলাই বিভিন্ন অন লাইন পোর্টালে প্রকাশিত তাড়াইলে  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন  শিরোনামের প্রতিবেদনের  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তাড়াইল উপজেলার ইউপি চেয়ারম্যানগন।

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলায় সচেতন নাগরিক আয়োজিত  ব্যানারে যে স্মারকলিপিতে যেসব অভিযোগ আনা হয়েছে তা অসম্পূর্ণ এবং ভিত্তিহীন তথ্য ও  মানহানিকর। ইউপি চেয়ারম্যান ও তাড়াইল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম আবু মোতালেব এই অসত্য ও ভিত্তিহীন প্রতিবেদনের তীব্র নিন্দা জানিয়েছেন ।

 

স্মারকলিপিতে বলা হয়েছে ২০২১-২০২২  অর্থবছরে হতদরিদ্রদের  জন্য ৪০ দিনের সৃজনকর্মসূচি ২য় পর্যায়ে ২ কোটি ৩৯ লাখ ৪ হাজার টাকা ।

২ কোটি ৩৯ লাখ ৪ হাজার টাকার যে দুর্নীতির  অভিযোগ এনেছে এটা ছিল প্রাথমিক ফুল বরাদ্দ ।
পরে কর্মসৃজনে অনাকাঙ্ক্ষিত বৃষ্টি বর্ষণের কারণে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মন্ত্রণালয় প্রকল্পের বরাদ্ধ পরিবর্তন ঘটে।  মোট ৩৪ টি প্রকল্পে পিআইও কর্মকর্তা মনিটরিং করে ট্যাগ অফিসার দের কে নিয়ে কাজের উপর নির্ভর করে আংশিক বিল ১০ দিন কোন প্রকল্পের ২০ দিন শ্রমিকের কাজের উপর নির্ভর শ্রমিকের সিম কার্ডে টাকা পাঠানো হয়েছে । ( ইজি পিপি) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মন্ত্রণালয় বাকি উদ্বৃত্ত হওয়া ১ কোটি ৫৫ লাখ টাকা গ্রহণ করেন।
৩৪ প্রকল্পের মেরামত অনুপোযোগী  রাস্তা ডুবে যাওয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যে দুর্নীতি  অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। ৩৪ টি প্রকল্পে মোট ৮৪ লাখ সামথিং টাকা, শ্রমিকদের ৪০০ টাকা করে প্রদান করা হয়েছে ।
বাকি ১ কোটি ৫৫ লক্ষ টাকা সরকারি  দুর্যোগ  ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কোষাগারে জমা হয়েছে ।
এই বিষয়টি সাংবাদিকরা, সম্পূর্ণ তথ্য না জেনে  তাড়াইল সচেতন নাগরিক ব্যানারে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে তা  মিথ্যা মনগড়া  অনলাইন পোর্টালে অসত্য খবর পাবলিশ করে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এমনটাই  জানিয়েছেন ইউপি চেয়ারম্যানগন।
এবং তাড়াইল উপজেলা ইউপি চেয়ারম্যানগন জানান, তাড়াইল সচেতন  নাগরিকদের ব্যানারে যে মানববন্ধন ও অসত্য  মনগড়া খবর পাবলিশ করা হয়েছে তার  তীব্র নিন্দা জানাচ্ছি এবং সেই সাথে উপজেলা প্রশাসনকে এই মিথ্যা নিউজ পাবলিশ করা সাংবাদিকদের আইনের আওতায় আনার অনুরোধ জানান ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD