1. admin@dailyjelapost.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৫৮ অপরাহ্ন

তাড়াইলে ডালাচিনা বিলে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ উঠেছে

  • আপডেট সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ১২৫ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক ডেইলী জেলা পোস্ট

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলা ধলা ইউনিয়নের ডালাচিনা একটি বিলে বিষ প্রয়োগের মাছ নিধনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই বিলের প্রায় ৮ লাখ টাকার মাছ মারা গেছে বলে দাবি করেছেন মৎস্যচাষি শেয়ার পার্টনারগণ মোঃ সুরুজ আলী ,মুকসুদ আলী, হাসেম মিয়া ,লুৎফুর রহমান বলেন, গত ২৬-০৮-২২ইং তারিখে শুক্রবার রাত আনুমানিক ১ টার সময় তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ডালাচিনা বিলে এ মাছ নিধনের ঘটনা ঘটেছে। পরে ঘটনাটি এলাকার গণ্যমাণ্য ব্যক্তিদের জানিয়েছেন ।

২ জনকে অভিযুক্ত করে তাড়াইল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিযুক্তরা হলেন ১  শওকত মিয়া ,(৪২) পিতাঃ হাজ্বী মোঃ মিছির আলী, ২ রঞ্জু মিয়া ,(৫৫ )পিতাঃ মৃত আমির উদ্দিন , সাং  উত্তর ধলা তাড়াইল কিশোরগঞ্জ ।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ ধলা গ্রামস্থ ডালাসিন বিলে প্রতিবছর বিবাদীদ্বয় মালিকের নিকট হইতে পত্তন নেয়। এই বছর আমরা ডালাচিনা বিল পত্তন পাইয়া  উক্ত বিলের মাছ লালন পালন করিয়া আসিতেছি গত ২৬- ৮-২২ ইং তারিখে রাত আনুমানিক ১টার সময়  বিবাদীদ্বয় লোকজন আমাদের বিলের পাশ দিয়ে নৌকা যুগে যাইতে দেখিয়া আমি ও শেয়ার পার্টনারা তাদেরকে বাধা নিষেধ অমান্য করে আমাদের বিলের ডোবার পাশ দিয়ে যায় বিবাদীদ্বয়রা আমাদের বিলের ডোবার পাশ দিয়া যাওয়া অনুমান বিশ মিনিট পরে সকল মাছ
লাফালাফি  শুরু করে কিছুক্ষণ পরে আমরা পুনরায় এই জায়গায় বসে থাকি  একই তারিখে  অনুমান ভোর ৪ ঘটিকার সময় দেখি যে আমাদের বিলের ডোবার সকল মাছ মরিয়া পানির উপরে ভাসিতেছে থেকে আমি আমার অন্য শেয়ারহোল্ডারদের অবগত করি ।
অভিযুক্তদের বিল মালিকদের সাথে বাক্যবিতর্কের জের দরে গভীর রাতে বিষ প্রয়োগের ঘটনাটি ঘটায় অভিযুক্ত দুজন বিষ প্রয়োগকারীকে দেখতে পায় ভুক্তভোগী বিল মালিক দেখতে পান বিষ প্রয়োগের কারণে সব মাছ মরে বিলের ওপর ভেসে উঠেছে।
ভুক্তভোগী বিল মালিকরা বলেন,  আমরা সারা বছর মাছ চাষেরর উপর নির্ভরযোগ্য আমরা এখন কি করবো দিশেহারা হয়ে গেছি এই বিলের সাথে শতাদিক অতি সাধারণ খেটে খাওয়া মানুষ জরিত ,দেশের আইন প্রশাসনে কাছে আমরা সু বিচার চাই ।এ বিষয়ে তাড়াইল থানা, ওই ঘটনার একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD