1. admin@dailyjelapost.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩৩ অপরাহ্ন

তাড়াইলে পানিবন্দি মানুষের পাশে ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়া।

  • আপডেট সময় : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ১৮৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ,ডেইলি জেলা পোস্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাকে প্রাধান্য দিয়ে নিজ ও ঐচ্ছিক তহবিল থেকে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বিভিন্ন গ্রামে বন্যা ক্ষতিগ্রস্ত এলাকা ও আশ্রয়কেন্দ্রে ত্রাণ সহায়তা নিয়ে ছুটে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিন যাবৎ তাড়াইল- করিমগঞ্জ (কিশোরগঞ্জ -৩) আসনের  দলীয় মনোনয়ন প্রত্যাশী  প্রথম শ্রেণীর নেতা ব্যারিস্টার গোলাম কবীর ভূঁইয়া।

মাত্র কয়েক দিনের ব্যবধানে বন্যায় ভয়াবহ বিপর্যস্ত তাড়াইল উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের জনপদ। বন্যার্তদের সহায়তায় ব্যক্তিগত নিজস্ব অর্থায়নে রান্না করা ভূনা খিচুড়ির পাতিল নিয়ে ক্ষুধার্ত পানি বন্দি মানুষদের ক্ষুধা নিবারন করার জন্য প্রতিটি ঘরে ঘরে ছুটে বেড়াচ্ছেন ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়া ,এই প্রাকৃতিক দুর্ভিক্ষের সময় তার নিজের রান্না করা ভুনা খিচুড়ি আর শুকনো খাবার নগদ অর্থ বন্যার্ত মানুষদের কাছে পৌঁছানো যেন তার কাছে নৈতিক দায়িত্ব ।

একাধিক ত্রাণ গ্রহীতাদের কাছে জানতে চাইলে তারা বলেন প্রাণের স্পন্দন ব্যারিস্টার গোলাম কবির ভূইয়া ,শুধু বন্যা মোকাবেলায় না, করোনা কালীন সময়ে তার অবদান ছিল চোখে পড়ার মতো, সর্বসময় মানুষকে সাহায্য করাই যেন তার প্রধান কাজ ।

ভুক্তভোগী ত্রান গ্রহীতারা আরো বলেন, আমরা দোয়া করি তাকে আল্লাহ তা’আলা দীর্ঘ হায়াত দান করুক।, তাড়াইল উপজেলা আরো অনেক শিল্পপতি অনেক ধনবান লোক আছে কিন্তু একজন ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়া আর একটাও নাই । তার কত টাকা আছে জানিনা কিন্তু তার মন আছে বিশাল বড়, তাড়াইল উপজেলা আমাদের গরিবের গর্ব ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়া ।

ভুনা খিচুড়ি ও শুকনো খাবার, মোমবাতি ও নগদ অর্থ নিয়ে বিভিন্ন গ্রামে যাচ্ছেন তিনি।

গেল এক সপ্তাহ ধরে বন্যার্তদের সাহায্যার্থে দিনরাত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন ব্যারিস্টার গোলাম কবীর ভূঁইয়া । খাবার ও জরুরি সামগ্রী নিয়ে যাচ্ছেন বিভিন্ন পাড়ায় মহল্লায়, বন্যার্ত অসহায়দের সাহস যোগাচ্ছেন তিনি।

নিজেই কুষা নৌকা করে একা একা বন্যা আক্রান্ত বিভিন্ন গ্রাম ও আশ্রয়কেন্দ্র পৌঁছে দিচ্ছেন খাবার ও জরুরি ত্রাণ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঁইয়া মোতাহার ও সহযোগিতা সংগঠনের নেত্রীবৃন্দ।

এর ধারাবাহিকতায় শনিবার দিনভর ধলা ইউনিয়ন, দামিহা ইউনিয়ন ,দিগদাইড় ইউনিয়ন সহ বেশ কয়েকটি গ্রামে শুকনো খাবার, রান্না করা খাবার,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ওরস্যালাইন ও নগদ অর্থ প্রদান করেন করেন তিনি। এসময় ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়া বলেন, বন্যা কবলিত মানুষের ত্রান কার্যক্রম চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD