1. admin@dailyjelapost.com : admin :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:০৪ পূর্বাহ্ন

তাড়াইলে বই ছাড়াই ফিরতে হলো শিক্ষার্থীদের

  • আপডেট সময় : সোমবার, ২ জানুয়ারি, ২০২৩
  • ২৯ বার পঠিত
ডেইলী জেলা পোষ্ট নিজস্ব প্রতিনিধি
তাড়াইল(কিশোরগঞ্জ) প্রতিনিধি:
কিশোরগঞ্জের তাড়াইলে বিনামূল্যের বই ছাড়াই বাড়ি ফিরতে হয়েছে শিক্ষার্থীদের।
 রবিবার (১ জানুয়ারী ) সকাল ১০টায় তাড়াইল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে  সারা দেশের ন্যায় বিনামূল্যের বই বিতরণের কার্যক্রম উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম গোলাম কিবরিয়া,তাড়াইল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহমান সহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
জানা গেছে,
উপজেলার ১৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে একটি বইও বিতরণ করা হয়নি।কোমলমতি শিক্ষার্থীদের নতুন বই ছাড়াই খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে।তাছাড়া ৭ম শ্রেনির শিক্ষার্থীদের ১০টির মধ্যে ২টি করে,৮ম শ্রেণির শিক্ষার্থীদের ১০টির মধ্যে ৪টি,৯ম শ্রণির শিক্ষার্থীদের মধ্যে ১০টির মধ্যে ২টি করে বই বিতরণ করা হয়েছে।বাকি বইগুলি কবে দেয়া হবে তা সঠিক করে কেউ বলতে পারেন নাই।
উপজেলার পশ্চিম সাচাইল গ্রামের জালাল মিয়ার ছেলে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া উসরাতুল ওমর তাসিন নতুন বই নিতে এসে বই না পেয়ে বিদ্যালয়ের মাঠেই কান্না শুরু করেন। তাড়াইল সদর  সাররং গ্রামের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আল-রাহুল-সিনহা সামিট পিতা মুকরামীন খান স্বাধীনের হাত ধরে নতুন বিদ্যালয়ে নতুন বই নিতে আসলেও খালি হাতেই ফিরে গেছেন বাড়ি।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম কিবরিয়া জানান,সরকারি বিনামূল্যের সকল শ্রেণির বই আমাদের হাতে পৌঁছেনি।কিছু কিছু বই এখনও বাকি আছে।তাছাড়া ষষ্ঠ শ্রেণির কোনও বই আসেনি।তাই শিক্ষার্থীদের সবগুলো বই আমরা দিতে পারিনি।আসা করি দ্রুত এই সমস্যার সমাধান হবে।তবে কবে নাগাদ শিক্ষার্থীরা সবগুলো নতুন বই পাবে তার কোনও সদুত্ত্বর দিতে পারেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD