1. admin@dailyjelapost.com : admin :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

তাড়াইলে ৪০ দিনের প্রকল্প কর্মসূচীর ১ কোটি ৫৫ লাখ টাকা সরকারি কোষাগারে ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন উপজেলা নির্বাহী অফিসার

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ২৬৬ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক: ডেইলি জেলা পোস্ট
কিশোরগঞ্জ তাড়াইল উপজেলায় অতিদরিদ্রের সৃজনকর্মসূচির প্রকল্পের রাস্তা মেরামতের জন্য তাড়াইল উপজেলা যে বরাদ্দ দেয়া হয়েছে নিয়মবহির্ভূত কাজ করায় ২০ দিনের উদ্বৃত্ত টাকা সরকারি কোষাগারে ফেরত দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে তার প্রশংসা করা হচ্ছে। দায়িত্ববোধ ও স্বচ্ছতার জন্য তাকে সাধুবাদ জানাচ্ছেন তাড়াইল উপজেলা  সুশিক্ষিত দুর্নীতিমুক্ত সমাজ ।

জানা গেছে, ২০২১-২০২২  অর্থবছরে ৪০ দিনের  হতদরিদ্রদের জন্য প্রকল্প র কর্মসূচির মোট ৩৪ টি প্রকল্পের কাজ  তাড়াইল উপজেলা ৭টি  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দেয়া হয়  ,এসব প্রকল্পে কাজ সম্পূর্ণ না করায় এবং  আইন বহির্ভূত কাজ করায় তাদের কে আংশিক বিল প্রদান করেন তাড়াইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন সংশ্লিষ্টতা ।

২য় পর্যায়ে  ৪০ দিন কর্মসৃজন কর্মসূচির অতিদরিদ্রদের জন্য ফুল বরাদ্দ ছিল ২ কোটি ৩৯ লাখ ৪ হাজার টাকা বরাদ্দ পান তাড়াইল উপজেলা সাতটি ইউনিয়ন  পরিষদ চেয়ারম্যানগণ ।

প্রকল্প কাজে নানা অসঙ্গতি অনিয়মের কারণে ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের শ্রমিক ও কাজের মিল না পাওয়ায় আংশিক বিল  শ্রমিকদের ২০ দিনের ৮৪ লাখ টাকা প্রদান করেন  ,বাকি ২০ দিনের ১ কোটি ৫৫ লাখ টাকা। জুন মাসে হিসাব ক্লোজিংয়ের সময় সেই টাকা সরকারি কোষাগারে ফেরত যায়  এমনটি  জানিয়েছেন তাড়াইল উপজেলা  নির্বাহী অফিসার লুবনা শারমীন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম আবু মোতালেব।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমীন ডেইলি জেলা পোস্ট প্রতিবেদককে বলেন, বৃষ্টির কারণে অনেক প্রকল্পে কাজে ত্রুটি  হয়েছে, যে প্রকল্পে যতটুকু কাজ হয়েছে সেই অনুযায়ী শ্রমিকদের কে বিল প্রদান করা হয়েছে ।বাকি ১ কোটি ৫৫ লাখ টাকা সরকারি কোষাগার গ্রহণ করেছে ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Jela Post
Theme Customized By Theme Park BD